কুমিল্লা সদর দক্ষিণে বেগম রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা প্রদান

নিজস্ব প্রতিবেদক।।

“নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ” এ শ্লোগানকে ধারণ করে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে র‍্যালি, আলোচনা সভা ও জয়িতা অন্বেষনে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান, সদর দক্ষিণ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর এটিএম ইউনুস প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভীন আক্তার। এ সময় বিজয়পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তানভীর হোসেন পারভেজ সহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরীতে উপজেলা পর্যায়ে পাঁচজন শ্রেষ্ঠ জয়িতাকে ক্রেস্ট, সার্টিফিকেট ও উপহার প্রদানের মধ্য দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ সময় ১১ জন নারী কে ক্ষুদ্র ঋণের চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বেগম রোকেয়া ছিলেন দূরদৃষ্টিসম্পন্ন একজন আধুনিক নারী। তিনি উপলব্ধি করেছিলেন সমাজ তথা রাষ্ট্রের সার্বিক উন্নয়নের জন্য পুরুষের পাশাপাশি নারীকে প্রাতিষ্ঠানিক শিক্ষার মাধ্যমে উপযুক্ত করে গড়ে তোলা একান্ত প্রয়োজন। তাঁর এই উপলব্ধি ও আদর্শ আজও আমাদের অনুপ্রেরণা জোগায়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!